মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪   কার্তিক ৭ ১৪৩১

নাসিকে নতুন নিবন্ধনে চলাচল করতে পারবে মিশুক

যুগের চিন্তা রিপোর্ট :

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২৪  

নারায়ণগঞ্জ শহরের সড়কগুলোতে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ব্যাটারী চালিত ইজিবাইক, অটো রিকশা ও মিশুক। পুলিশ প্রশাসন ও সিটি কর্পোরেশনের পক্ষ থেকে শহরের প্রধান সড়কগুলোতে চলাচল নিষেধ থাকলেও মানছে না কেউ। এসকল অবৈধ যানবাহনের কারণে প্রতিনিয়ত শহরে সৃষ্টি হচ্ছে যানজট। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত শহরের দুই নম্বর রেল গেইট এলাকা থেকে শুরু করে চাষাঢ়া মোড় পর্যন্ত প্রায় যানজটের সৃষ্টি হচ্ছে। আর এই সকল যানজটের মূল কারন হচ্ছে সড়কে ব্যাঙের ছাতার চলছে অবৈধ ইজিবাইক, ব্যাটারী চালিত রিকশা ও মিশুক। 

 

কিন্তু এবার শহরের যানজট মুক্ত করার জন্য নতুন এক উদ্যোগ নিয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। নতুন করে নিবন্ধন করা হচ্ছে নাসিকের আওতাধীন সকল রিকশার নম্বর প্লেট। তবে এই সকল নতুন প্লেট দিয়ে চলতে পারবে শুধু মাত্র মিশুক। এবিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের একজন কর্মকর্তা জানান, নাসিকের আওতাধীন পাঁয়ে চালিত যে সকল রিকশার নম্বার প্লেট রয়েছে তা নতুন করে নিবন্ধন করা হচ্ছে। আগের নম্বর প্লেট এর নাম্বরে নতুন প্লেট দেওয়া হবে। কিন্তু এই নতুন প্লেটে ব্যাটারী চালিত রিকশা চলতে পারবে না। শুধু মাত্র পাঁয়ে চালিত রিকশা ও মিশুক চলতে পারবে।

 

গত ২৮ সেপ্টেম্বর থেকে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এ নিবন্ধন কার্যক্রম চলবে। পরবর্তীতে এ কার্যক্রম বন্ধ হয়ে যাবে। তিনি আরও জানান, যারা বিগত সময় রিকশার প্লেটগুলোর আপডেট করে নাই তারা এখন সেই নাম্বার প্লেটের জন্য ৮৩০০টাকা দিয়ে সেই নাম্বারেই প্লেট নিবন্ধন করতে পারবে। আগের পুরাতন নম্বারের মাধ্যমেই সেই নিবন্ধন হবে। নতুন কোন প্লেট নাই, সেই পুরাতন প্লেটের মাধ্যমে শুধু মাত্র মিশুক গাড়ি চালাতে পারবে।

এই বিভাগের আরো খবর