মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪   কার্তিক ৭ ১৪৩১

বাবুরাইলের ডাকাত শহীদের হাতে ১০০ জনের তালিকা

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২৪  

 

 

আওয়ামী লীগ সরকার বিদায় নেয়ার পরে ভয়ঙ্কর রূপে আর্ভিভূত হয়েছেন ফতুল্লার কাশীপুর-বাবুরাইল সড়কের কিশোর গ্যাং লিডার ডাকাত শহীদ। চাঁদাবাজি, ডাকাতি-ছিনতাই, অপহরণসহ নানা অপকর্মের মধ্য দিয়ে এলাকায় এখন মূর্তমান আতঙ্কের নাম ডাকাত শহীদ। 

 

 কিশোর গ্যাং প্রতিপালন, ছিনতাইকারী চক্রের নেতৃত্ব, মাদক ব্যবসা ও অপহরণের মাধ্যমে অপরাধ  জগতে অল্প সময়ে অনেককে ছাড়িয়ে  গেছেন এই নয়া ডন। ব্যবসায়ী ও আওয়ামী লীগ সমর্থিত নেতাদের ১০০ জনের একটা তালিকা করেছে শহীদ। এদের  ধরে এনে মারধর করে মুক্তিপণ আদায় করছে শহীদ ও সাঙ্গপাঙ্গরা।  স্থানীয় বেশ কয়েকটি সূত্র শহীদের এই অপকর্মের বিষয়টি নিশ্চিত করেছে।


সূত্র জানায়, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফ উল্লাহ বাদল ও তার ছেলে নাজমুল হাসান সাজনও বাদ যায়নি তাদের কাছ থেকে। ৫ আগষ্ট রাতে ডাকাত শহীদ দলবল নিয়ে বাদলের নতুন বাড়িতে হামলা চালায়। ভাঙচুরের এক পর্যায়ে শহীদের ক্রাইম পার্টনার যুবদল সন্ত্রাসী খোপা ইকবাল মিডিয়া করতে আসে। চেয়ারম্যানের কাছ থেকে ১০ লাখ ও তার ছেলে কাছ থেকে ৪ লাখ টাকা নিয়ে ওই রাতে সরে যায় তারা।


এছাড়াও ছাত্রলীগ কর্মী তুষারের কাছ থেকে ৩ লাখ টাকা আদায় করে তাকে দেশের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুরে পাঠিয়ে দিয়েছে। খিল মার্কেট মালিক সমিতির সিদ্দিকের কাছ থেকে ২ লাখ টাকা, আওয়ামী ঘরনার ব্যবসায়ী বাবুলের কাছ থেকে ৩ লাখ টাকা, বাদল চেয়ারম্যানের ছেলে সাজনের ব্যবসায়িক কেয়ারটেকার কাশেমের কাছ থেকে ১ লাখ টাকা আদায় করেছে।


স্থানীয়রা জানায়, বাবুরাইলের মাথায় সানীর রিক্সার গ্যারেজ এখন ডাকাত  শহীদের টর্চার সেলে রূপ নিয়েছে। মানুষজনকে ধরে এনে ওই গ্যারেজে নিয়ে নির্যাতন করা হয়। কাশীপুরের যুবদল সন্ত্রাসী খোপা ইকবাল ও বাবুরাইলের জাহাঙ্গীর তার ক্রাইম পার্টনার। তালিকা তৈরি করা ও মানুষজনকে নিয়ে আসা এমনকি মিডিয়াকে ম্যানেজ করার দায়িত্বও নিয়েছে এই দুইজন। ছাত্রলীগ কর্মী তুষারের বাবা মোহাম্মদ হাফিজুর জানান, আমার ছেলেটাকে গ্রামের বাড়ি পাঠিয়ে দিয়েছি। এসব বিষয় নিয়ে আর কথা বলতে চাই না।

 

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম বলেন, এ ঘটনা সম্পর্কে আমি সম্পূর্ণ অবগত নই। ঘটনার যদি সত্যতা পাওয়া যায় তবে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এই বিভাগের আরো খবর