মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪   কার্তিক ৭ ১৪৩১   ১৮ রবিউস সানি ১৪৪৬

আউয়াল-তামিম ইস্যুতে উত্তপ্ত শহর

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ০৭:১৭ পিএম, ৭ অক্টোবর ২০২৩ শনিবার

 

# পালাবার জায়গা পাবা না : মাওলানা ফেরদাউসুর

 

 

ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানকে কেন্দ্র করে মুখোমুখি অবস্থানে রয়েছেন হেফাজতে ইসলামের নায়েবে আমীর ও ডিআইটি মসজিদের খতিব আব্দুল আউয়াল ও দেওভোগ সাকিম আলী জামে মসজিদের ইমাম মাওলানা তামিম বিল্লাহর অনুসারীরা। একে অপরকে পাল্টাপাল্টি হুঙ্কার দিচ্ছে। মাওলানা আব্দুল আউয়ালের বক্তব্যকে ইস্যু করে মানববন্ধন করে তামিম বিল্লাহ সমর্থকরা।

 

তার রেশ কাটতে না কাটতেই গতকাল ডিআইটি মসজিদে বিক্ষোভ সমাবেশ করে মাওলানা আব্দুল আউয়াল সমর্থকরা। তারাও তামিম বিল্লাহকে কঠোর হুশিয়ারি প্রদান করেন। আলেম সমাজ একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি বক্তব্য দিয়ে পরিস্থিতিকে উত্তপ্ত করে তুলছেন। তামিম বিল্লাহর অনুসারীরা আব্দুল আউয়ালকে গ্রেফতারের দাবি জানিয়েছেন। বিপরীতে আব্দুল আউয়ালের অনুসারীরাও তামিম বিল্লাহর গোপন ফাঁস করে দেয়ার হুঙ্কার দিয়েছে। একই সাথে রাজপথে নেমে বিক্ষোভ মিছিল করেছে।

 

জানা যায়, পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবীর অনুষ্ঠানকে নিয়ে ডিআইটি মসজিদের খতিব আব্দুল আউয়ালের বিরুদ্ধে কটূক্তি করার অভিযোগে মানববন্ধন করেছে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামআত নারায়ণগঞ্জ জেলা কমিটি। যে মানববন্ধনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাআত নারায়ণগঞ্জ জেলা সদস্য সচিব ও সাকিম আলী জামে মসজিদের ইমাম মাওলানা গাজী মো. তামিম বিল্লাহ আল কাদরী।

 

মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে তামিম বিল্লাহ বলেন, শুক্রবার পর্যন্ত আমি আল্টিমেটাম দিলাম এর মধ্যে আব্দুল আউয়ালকে গ্রেফতার করতে হবে। অন্যথায় সুন্নি জামাআত শুক্রবার মাঠে নামবে। আব্দুল আউয়ালের মিথ্যাচার বন্ধ করেন। তা না হলে সুন্নি জামাআত নারায়ণগঞ্জসহ বাংলাদেশে ৬৪টি জেলায় মামলা করবো।

 

এর আগে, গত ২৯ সেপ্টেম্বর জুমআর নামাজের খুতবার বয়ানে আব্দুল আউয়াল বলেন, আমার ধর্মের নাম দিয়ে তোমরা এ সমস্ত প্রতারণা করবে আর তোমাদের ছেড়ে দিবো এটা হতে পারে না কোনোদিন। তোমাদের মুখোশ উন্মোচন করে দিবো সমাজের মানুষের কাছে। কীভাবে বাদ্যযন্ত্রগুলো দিয়ে তারা মিছিলটাকে আবিষ্কার শুরু করেছে? দূর্গা পুজাও হার মেনেছে। এরা আসলে নাহক এরা প্রতারক এরা রাসূলের বিরোধী।

 

রাসূলের জামানায় কাফের মুশরেকরা যেভাবে সাহাবা কেরামগণকে কষ্ট দিয়েছিল এ জামানায় তারাই মুসলমানদের কষ্ট দিবে। এর মোকাবেলার জন্য তৈরি থাকতে হবে। রাসূলের প্রেমে প্রয়োজনবাধে রক্ত দিতে হবে। যারা রাসূলের দ্বীনটাকে বিকৃত করে সমাজের মানুষকে বিভ্রান্ত করছে। তারা লম্বা লম্বা কথা বলবে আর এদেশের সত্যিকার ইমানদার রাসূল প্রেমীরা আঙ্গুল চুষবে এটা হতে পারে না।

 

তার এই বক্তব্যের পরপরই বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাআত নারায়ণগঞ্জ জেলা সদস্য সচিব মাওলানা গাজী মো. তামিম বিল্লাহ আল কাদরীর অনুসারীরা ক্ষেপে উঠেছেন। মাওলানা আব্দুল আউয়ালকে নিয়ে একের পর এক বক্তব্য দিয়ে আসছেন। সেই সাথে মানববন্ধনও করেছেন। এবার আব্দুল আউয়ালের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন তামিম বিল্লাহর অনুসারীরা। এদিকে মো. তামিম বিল্লাহ আল কাদরীর বক্তব্যের পরে গতকাল প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ সভা করেছে নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদ।

 

এ বিষয়ে মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, খোদার কসম করে বলি মুরব্বি (আব্দুল আউয়াল) যদি ঘোষণা দেয় আগামীতে তোমাদেরকে রাস্তায় নামতে দিবো না। কাদের সাথে কথা বল? হিসেব করে কথা বইলো। রেকর্ড যদি ফাঁস করি সমস্যা আছে। ধরা পড়ছিল না। ভুইলা গেছে। আরে ব্যাটা আব্দুল আউয়াল তো দুরের কথা, আগে কামাল উদ্দিন দায়েমীর সাথে খেলতে আয়। কোথায় খেলবি? পালাইবার জায়গা পাবি না। সাবধান করে দিচ্ছি। এখানে বসে থাকবো আর বলবো আয়, তখন কই যাইবো, ওগুলারে আর খুঁজে পাওয়া যাবে না। এস.এ/জেসি