শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪   কার্তিক ৩ ১৪৩১   ১৪ রবিউস সানি ১৪৪৬

বিজয় ও মানুষের অধিকারের ইতিহাস বাংলাদেশ আওয়ামীলীগ: আবদুল কাদির

মেহেদী হাসান

যুগের চিন্তা

প্রকাশিত : ০১:৩২ পিএম, ২৪ জুন ২০২৪ সোমবার


নারায়ণগঞ্জ জেলা জাতীয় শ্রমিকলীগের আহবায়ক আবদুল কাদির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব, এদেশের অসহায় বঞ্চিত সুবিধা মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষে বাংলাদেশ আওয়ামীলীগের সৃষ্টি হয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগ সৃষ্টি হওয়ার পেছনে নারায়ণগঞ্জের আওয়ামীলীগ নেতাদের ও আওয়ামীলীগ পরিবারের অনেক অবদান আছে।

 

 

বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা নগ্ন থেকে যে সকল নেতারা প্রতিষ্ঠাতা সভাপতি হয়েছিলেন এবং এই আওয়ামীলীগকে প্রতিষ্ঠা করার জন্য যে সকল সংগ্রাম করেছিলেন বাইতুল আমান রাজনীতি। আজকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব সহ যারা এই আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন একেএম শামসুজ্জোহা সহ যে সকল নেতা মৃত্যুবরণ করেছেন আমি এই সভা থেকে তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

 

 

গতকাল রবিবার ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও গৌরবময় অগ্রযাত্রায় ৭৫ বছর প্লাটিনাম জুবিলি উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, আজকে বাংলাদেশ আওয়ামীলীগ ইতিহাস ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামে রাজপথে লড়াই সংগ্রামের ইতিহাস।

 

 

বাংলাদেশ আওয়ামীলীগের ইতিহাস বিজয়ের ইতিহাস, মানুষের অধিকারের ইতিহাস। বাংলাদেশ আওয়ামীলীগের ইতিহাস জননেত্রী শেখ হাসিনার ক্ষমতায় বসে এদেশকে ডিজিটাল করার ইতিহাস। নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড.আবু হাসনাত মো.শহিদ বাদল এর সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু।

 

 

সাবেক সহ-সভাপতি আরজু রহমান ভুইয়া, সাবেক সহ-সভাপতি এড.আসাদুজ্জামান আসাদ, সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, সাবেক সহ-সভাপতি সানাউল্লাহ, সাবেক এমপি এড.হোসনে আরা বাবলী, সাবেক দপ্তর সম্পাদক এম.এ রাসেল, সাবেক মহিলা বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা, হাবিবুর রহমান হাবিব, সাবেক সদস্য শামসুজ্জামান ভাষাণী, সাবেক সদস্য হাজী আমজাত হোসেন, নারায়ণগঞ্জ জেলা শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক সিরাজুল হক, জেলা শ্রমিকলীগের সদস্য মজিবুর রহমান, আলী হোসেন, হুমায়ন করিন, গাজি লিটন সহ প্রমুখ।     এন. হুসেইন রনী  /জেসি