শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪   কার্তিক ৩ ১৪৩১   ১৪ রবিউস সানি ১৪৪৬

অর্থ সম্পদে শুভ ও নার্গিসের ধারে কাছেও নেই বাকি তিন প্রার্থী

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ১১:০৪ পিএম, ১৭ জুলাই ২০২৪ বুধবার


আগামী ২৭জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে মুছাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন। যেখানে চেয়ারম্যান পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্ব›দ্ধীতা করছেন। তাদের মধ্যে বন্দর উপজেলার চেয়ারম্যান মাকসুদ হোসেনের ছেলে মাহমুদুল হাসান শুভ ও স্ত্রী নার্গিস মাকসুদ মোটামুটি বিত্তবান হলেও বাকি তিনজন প্রার্থীর মধ্যে দুইজনই একেবারেই সাধারণ।  শুভ ও নার্গিসের ধারে কাছেও নেই অন্য প্রার্থীরা।

 

 

তারা হলেন, আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হানিফ কবির, ও অটোরিক্সা প্রতীকের প্রার্থী ইসমাইল হোসেন। তবে মোটামুটি বিত্তবান রয়েছেন অপর প্রার্থী আলী হোসেন। নির্বাচনে জমা দেওয়া হলফনামা অনুযায়ী তার  কৃষিখাত থেকে বাৎসরিক আয় ৯ লাখ ৯৫ হাজার ৪৯টাকা, দুটি ব্রিকফিল্ডের ব্যবসা থেকে বাৎসরিক আয় ১২ লাখ ৭৫ হাজার, নগদ টাকা রয়েছে ৯০ হাজার, প্রাইভেটকার রয়েছে যার মূল্য ২৬ লাখ টাকা, স্ত্রীর ৪৫ ভরি স্বর্ন রয়েছে।

 

 

৪১শতাংশ আবাসিক জমি, ও ৩১শতাংশ নাল জমি। সোসাল ইসলামি ব্যাংক লিমিটেড মোগরাপাড়া শাখায় ২ কোটি ২৬ লাখ ৩৯ হাজার ১৯৩ টাকা এবং জনতা ব্যাংক লাঙ্গলবন্দ শাখায় ৩৪ লাখ ৭১ হাজার ৭০৮টাকা ঋণ রয়েছে। তার বিরুদ্ধে কোথাও কোন মামলা নেই।

 


হলফনামায় হানিফ কবির ওষুধ ব্যবসা হতে বাৎসরিক আয় ২ লাখ ২০ হাজার টাকা, নগদ টাকা রয়েছে ১ লাখ, ব্যাংকে জমা আছে ৮ লাখ ৯০ হাজার, অকৃষি জমি ১৪ শতাংশ, সিনসেড বিল্ডিং, পৈত্রিক সূত্রে প্রাপ্ত ৪শতাংশের একটি বাড়ি রয়েছে তার। কোথাও কোন মামলা ও ঋণ নেই।

 


হলফনামায় ইসমাইল হোসেনের কৃষিখাত থেকে আয় ২ লাখ টাকা, ভাড়া পেয়ে থাকেন ১ লাখ টাকা, নিজস্ব কোন ব্যবসা নেই। নগদ রয়েছে ১ লাখ টাকা এবং ব্যাংকে জমা আছে ১৩’শ টাকা, ২৫শতাংশ কৃষি জমি ও ৩ শতাংশ অকৃষি জমি রয়েছে তার। সেই সাথে তিনি বাংলাদেশ কৃষি ব্যাংক মদনপুর শাখায় ৮০ হাজার টাকা ঋণ রয়েছে। কোথাও তার বিরুদ্ধে কোন মামলা নেই।     এন. হুসেইন রনী  /জেসি