বুধবার   ১৬ অক্টোবর ২০২৪   কার্তিক ১ ১৪৩১   ১২ রবিউস সানি ১৪৪৬

শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমীতে পূজা মন্ডপ পরিদর্শনে মহানগর বিএনপ

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ০৯:০৯ পিএম, ১০ অক্টোবর ২০২৪ বৃহস্পতিবার

 

 

শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমীতে শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি'র আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু'র নেতৃত্বে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি'র নেতৃবৃন্দ। 

 

বৃহস্পতিবার ( ১০ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের টানবাজার সাহা পট্টি পূজা মন্ডপ, টানবাজার হরিজন সিটি কলোনি পূজা মন্ডপ, মিনাবাজার শ্রী শ্রী গোপীনাথ জিউর আখড়া পূজা মন্ডপ, নিমতলা শীতলা মন্দির পূজা মন্ডপ, ডাইলপট্টি পূজা মন্ডপ, নিতাইগঞ্জ সার্বজনীন পূজা মন্ডপ, জমিদারি কাচারীগল্লী পূজা মন্ডপ, পূবালী সল্ট পূজা মন্ডপ, নিতাইগঞ্জ শ্রী শ্রী বলদেব জিউর আখড়া ও শিব মন্দির পূজা মন্ডপসহ বিভিন্ন পূজা পরিদর্শন করেন মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ । 

 

মন্ডপ পরিদর্শনকালে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং সার্বিক নিরাপত্তার পরিস্থিতির খোঁজখবর নেন। 

 

এ সময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সবাইকে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ একটি গ্রুপ আছে যারা সবসময় হিন্দু সম্প্রদায়ের কাছে বিএনপিকে ছোট করে রাখার জন্য চেষ্টা করেছে। তবে বিএনপির কেউ হিন্দু সম্প্রদায়ের জায়গা- জমি বেহাত করে নাই। ইতিমধ্যে আমরা হিন্দু সম্প্রদায়ের সাথে মিটিং করে তাদেরকে বলে দিয়েছি যদি আমরা ক্ষমতায় আসতে পারি তাহলে যে সকল জমি আপনাদের বেহাত হয়েছে সেগুলোকে উদ্ধার করে দেয়া হবে। 

 

 আমি একটি কথা বলতে চাই এখানে আপনারা কেউ সংখ্যালঘু না। এদেশে আমার যেমন অধিকার ঠিক একইভাবে আপনাদেরও সমান অধিকার। আমরা সবাই যার যার ধর্ম পালন করব । আর আপনারা আপনাদের ধর্ম যাতে করে সুন্দর ও শান্তিপূর্ণভাবে পালন করতে পারেন তার জন্য নিরাপত্তার স্বার্থে আমরা সর্বাত্ম সহযোগিতা করার জন্য এসেছি।  তিনি আরও বলেন, আমরা চাই সুন্দরভাবে এই পূজাটি নারায়ণগঞ্জে উদযাপিত হোক। আর নারায়ণগঞ্জে সম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত হয়। 

 

নারায়ণগঞ্জ থেকে আমরা সকল প্রকার অপশক্তিকে নির্মূল করতে চাই। শুধু পুজোয় না, পুজোর পরও আমরা সবাই একসাথে মিলেমিশে থাকবো। এখানে কোন সংখ্যালঘু থাকবে না আমরা সবাই বাংলাদেশী। সবাই বাংলাদেশের নাগরিক আমাদের সকলের অধিকার সমান।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমার রাজনৈতিক অভিভাবক তারেক রহমান আমাদেরকে পাঠিয়েছেন আপনাদের প্রতিটি পূজা মন্ডপের সার্বিক নিরাপত্তার খোঁজখবর নেওয়ার জন্য। আমরা মহানগর বিএনপির নেতৃবৃন্দ পূজা পরিদর্শনের পাশাপাশি আপনাদের খোঁজখবর নিচ্ছি। পূজা কালীন সময় কোন প্রকার সমস্যা হলে আমাদেরকে জানাবেন।

 

 মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে আমরা প্রতিটি পূজা মন্ডপে নেতাকর্মীদের সমন্বয় করে স্বেচ্ছাসেবক টিম গঠন করে দিয়েছি। তারা সার্বক্ষণিক আপনাদের সেবায় নিয়োজিত রয়েছে। আমরা চাই অতীতের মতো আপনারা সুন্দর ও শান্তিপূর্ণভাবে আপনাদের শারদীয় দুর্গোৎসব পালন করেন। বাংলাদেশী হিন্দু বৌদ্ধ খ্রিস্টান সম্প্রদায়ের মাঝে যে সম্প্রীতি বজায় ছিল তা অটুট থাক। গত ৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনের পরে নারায়ণগঞ্জের হিন্দু সম্প্রদায়ের লোকজন চরম আতঙ্কিত হয়ে পড়েছিলো।

 

তখন নারায়ণগঞ্জে রাজনৈতিক দলের নেতৃবৃন্দ আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি, জামায়তে ইসলামী, ইসলামি আন্দোলন, হেফাজতে ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ আমাদের জানমালের নিরাপত্তার ব্যবস্থা করেছেন। কোন দুষ্কৃতিকারী যাতে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান এবং ধর্মীয় উপাসনালয় হামলা চালাতে না পারে সেজন্য পাহারার ব্যবস্থা করেছেন।

 

সকলের সম্মিলিত সহযোগিতায় নারায়ণগঞ্জের হিন্দু সম্প্রদায়ের মানুষের মন থেকে আতঙ্ক কেটে গেছে এবং আস্থা ফিরে এসেছে। সকলের সম্মিলিত সহযোগিতায় ধুমধামের সাথে আমরা শারদীয় দুর্গোৎসব পালন করছি। এজন্য আমরা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সকলকে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা।

 

এ সময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপি'র আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু'র নেতৃত্বে এসময়ে আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ফতেহ মোহাম্মদ রেজা রিপন, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন, মহানগরে পূজা উদযাপন পরিষদের সভাপতি  বিষ্ণুপদ সাহা, সাধারণ সম্পাদক সুশীল দাস, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান জয় কে রায় চৌধুরী বাপ্পী, 

 

জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি তিলোত্তমা দাস, যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ, গোগনগর ইউনিয়ন বিএনপি'র সভাপতি আক্তার হোসেন, ১৩নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হিরা সরদার, ১৫নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক শওকত আলী লিটন, ১৬নং ওয়ার্ড বিএনপির সহ- সভাপতি আক্তার হোসেন, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ১৭নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কাজী নাঈম, ১৮ং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আল আরিফ, মহানগর ওলামা দলের সভাপতি হাফেজ মামুনসহ মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।