শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪   কার্তিক ৩ ১৪৩১   ১৪ রবিউস সানি ১৪৪৬

সোনারগাঁয়ে বিতর্কিতদের আশ্রয়স্থল মান্নান

এম মাহমুদ :

যুগের চিন্তা

প্রকাশিত : ১০:১৯ পিএম, ১৭ অক্টোবর ২০২৪ বৃহস্পতিবার

সোনারগাঁ উপজেলা বিএনপির আহ্বায়ক ও পরবর্তীতে সভাপতি পদে অধিষ্ঠিত হওয়ার পর থেকেই সোনারগাঁয়ে বিএনপির বিতর্কিতদের আশ্রয় প্রশ্রয় দিতে থাকেন আজহারুল ইসলাম মান্নান। এছাড়া বিতর্কিত হলেও বিতর্কিতদের উপজেলা ইউনিয়ন কমিটিতে সম্মানিত পদে রেখেছেন মান্নান। কারণ তাদের সাথে সখ্যতা ছিল বিএনপির মীরজাফর খ্যাত তৈমুর আলম খন্দকার ও নারায়ণগঞ্জের গডফাদারের দোসরদের সাথে ছিল গোপন আঁতাত।

 

সূত্র বলছে, সোনারগাঁ উপজেলা বিএনপির সি.সহ-সভাপতি ও মোগরাপাড়া ইউপি বিএনপির সভাপতি কাজী নজরুল ইসলাম টিটু। বিএনপির রাজনীতিতে প্রবীণ হলেও তাকে নিয়ে রয়েছে বিতর্ক। কেননা তিনি ছিলেন সোনারগাঁয়ের সাবেক এমপি রেজাউল করিমের গঠিত ওরা ১১ জনের অন্যতম ছিলেন। তাছাড়া বিএনপি থেকে বহিষ্কৃত ও মীরজাফর খ্যাত তৈমুর আলমের আস্থাভাজন এবং দলীয় সিদ্ধান্তকে অমান্য করে তৈমুর আলমের সাথে তার সিটি নির্বাচনে প্রচার প্রচারণা করেছিলেন টিটু। কিন্তু এই ঘটনায় বিএনপি তৈমুর আলম ও এটিএম কামালকে বহিষ্কার করলেও টিটুকে বহিষ্কার করেননি। তারপরও উপজেলা বিএনপির সভাপতি মান্নানের আর্শীবাদের ইউনিয়ন বিএনপির সভাপতি ও উপজেলা বিএনপির সি.সহসভাপতি হয়ে যান। 

 

এছাড়া নারায়ণগঞ্জের গডফাদার শামীম ওসমানের সাথে ছিল গোপনীয় সখ্যতা। যার কারণে তার বড় পুত্র লিটুকে কৌশলে বিএনপির রাজনীতি উৎসাহিত না করে শামীম ওসমানের বন্ধু হিসেবে পরিচিত সোনারগাঁয়ের সাবেক সাংসদ খোকার সাথে রাজনীতিতে সম্পৃক্ত করান। যার কারণে খোকাও লিটুকে মোগরাপাড়া ইউপির সকল উন্নায়নমূলক কাজ থেকে শুরু করে সকল ধরণের শেল্টার লিটুর উপর বর্ষিত করেছিলেন। এমনকি জেলা যুব সংহতি নেতা ও মোগরাপাড়া ইউপি চেয়ারম্যান প্রার্থীও করেছিলেন। তাছাড়া খোকা মহাজোটের এমপি হওয়ায় আওয়ামী লীগ নেতাদের বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচনে সমর্থন করায় লিটুকেও সেই নির্বাচনের প্রকাশ্যে ভোট প্রার্থনা করতে দেখা গিয়েছিল। কিন্তু সেই লিটুই গত ৫ আগস্টের পর বাবা টিটুর ছত্রছায়ায় একসময়ে বিএনপি গণনার রাজনীতিতে সম্পৃক্ত ও পুনরায় বিএনপি গণনা রাজনীতি সাথে সম্পৃক্ত হচ্ছেন এমনটা প্রতিয়মান করতে গত ৫আগস্টের পর বহু প্রচেষ্টাই করেছেন। 

 

যার অংশ হিসেবে নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক এমপি কালাম পুত্র আসার সাথে বারংবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি প্রকাশ করে নিজেকে বিএনপি জাহির করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে এই লিটু স্বৈরাচার সরকারের দোসরদের হয়ে নানা সময় বিভিন্ন কার্যকলাপ করলেও এখন বাবা টিটু বিএনপির প্রভাবশালী নেতা হওয়ায় পার পেয়ে যাচ্ছেন। ঠিক একই কায়দায় আওয়ামীলীগের শাসন আমলে পুত্র লিটু আওয়ামীলীগের জোটগত দল জাতীয় পার্টির প্রভাবশালী নেতা হওয়ায় পিতা টিটুও বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত থেকেও বহু হামলা-মামলা থেকে পার পেয়ে যেতেন। তবে এই কাজী নজরুল ইসলাম টিটুকে নানা ভাবে নানা সময় বিএনপিতে বিতর্কিত হলেও তাঁকে আশ্রয় প্রশ্রয় দিয়ে প্রতিনিয়ত শেল্টার দিচ্ছেন সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান।