বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ৪ ১৪৩১

ক্রীড়া জগতে বৈষম্য দূর করতে কাজ করবো  

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৪  


 
নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মাসুদুজ্জামান বলেছেন, ক্রীড়া জগতের ধারার সাথে রাজনীতি যুক্ত হওয়ার কথা না। কিন্তু এটা হয়ে আসছে, আমাদের এ কালচার থেকে বোরোতে হবে। কিছু লোকের বিরুদ্ধে অভিযোগ আছে, সেটা রাষ্ট্র দেখবে।

 

 

এ কাজ ঢালাওভাবে না করে সেপারেটলি করতে হবে। কেননা এমন অনেকেই ছিলেন, যারা ভয়ংকর পরিস্থিতির শিকার হয়েও ক্রীড়া জগতের স্বার্থে কাজ করে গেছেন। গতকাল রবিবার (১৫ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের ক্রীড়া জগতের সাবেক ও বর্তমান খেলোয়াড়দের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
 

 


মাসুদুজ্জামান বলেন, আগে ন্যাশনাল টিমের ১৫ জন খেলোয়ার বিভিন্ন দলে খেলতেন, সেখানে আমাদের নারায়ণগঞ্জের চার জন-পাঁচ জন খেলোয়ার সরাসরি খেলতেন। আমাদের নজরুল, স্বপন, জাকির, সুজনদের মতো বীরেরা আছেন। আমরা আগে ঢাকা যখন যাইতাম, তখন খেলোয়ারদের দেখে আমার গর্বিত হতাম। কিন্তু আজকে নারায়ণগঞ্জের ক্রীড়া জগত তার ঐতিহ্য হারিয়ে ফেলেছে। আজকের অবস্থা আর ইতিহাস ভিন্ন জিনিস।

 

 

তিনি বলেন, কেউ এটা ভাববেন না, আমি ক্রীড়া সংস্থার দায়িত্ব নিতে যাচ্ছি। আমি একজন অভিভাবক হিসেবে থাকতে চাই। ক্রীড়া জগতে বৈষম্য দূর করতে সবাই আলোচনায় বসেছেন। আমি সেটার জন্য কাজবো ইনশল্লাহ। রিয়াউদ্দিন মামুনকে ধন্যবাদ জানাতে চাই। তিনি অনেক কিছু করার চেষ্টা করেছিলেন। কিন্তু করতে না পেরে সরে গেছেন। আমরা চাই আমাদের মানুষ আমাদের কাছে ফিরে আসুক।

 

 

যাত্রা শুরু হবে রিয়াউদ্দিন মামুনকে দিয়ে। নারায়ণগঞ্জের ক্রীড়া জগতের উন্নয়ন ঘটাতে এ মানুষকে আমাদের লাগবেই। আমরা মামুনের হাত হয়ে কাজ করবো। যাদের ক্রীড়া জগতে অবদান আছে তাদের ক্রীড়া সংস্থায় দেখতে চাই। কাজ করতে অর্থের অভাব অনটন থাকবে। কিন্তু আমাদের মানসিকতায় যাতে ঘাটতি না থাকে।        এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর