মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ১ ১৪৩১

গুলি চালিয়েছে ছাত্রলীগ নেতা রিয়াদ-রাফেল

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৪  

 

 

 বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলন চলাকালিন গত ১৯ জুলাই শুক্রবার দুপুরে শামীম ওসমান ও তার ছেলে অয়ন ওসমান সহ তাদের ক্যাডারবাহিনী অস্ত্রসহ মহড়া দেয়। সেই মহড়ার ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ইতিমধ্যে ভাইরাল হয়েছে। 

 

সেই ভিডিওতে অস্ত্রশস্ত্রে সজ্জিত বাহিনীকে গুলি চালাতে দেখা যায়। সেই ভিডিওতে দেখা যায় শামীম ওসমান তার ছেলে অয়ন ওসমান, শ্যালক তানভীর আহম্মেদ টিটু, ফয়েজ উদ্দিন লাভলু, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড.খোকন সাহা, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফেল প্রধান, নাসিক ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, 

 

১৮নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মুন্না, ইয়ান মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, রাজু আহমেদ সহ আরও কয়েকশ ক্যাডারবাহিনী শহরে শিক্ষার্থীদের উপর হামলা চালায়। ভিডিওতে দেখা যায়, শামীম ওসমানের সাথে শহরে আলী আহাম্মদ চুনকা পাঠাগারের সামনে কালো জামা পড়নে হাতে পিস্তল নিয়ে শিক্ষার্থীদের লক্ষ করে গুলি চালায় মহানগর ছাত্র লীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ। জানা যায়, গত ১৯ জুলাই থেকে শুরু করে ৫ই আগস্ট পর্যন্ত নারায়ণগঞ্জের বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের উপর হামলা চালায় হাবিবুর রহমান রিয়াদ।

 

 এছাড়াও  ভিডিওতে দেখা যায়, শামীম ওসমানের সামনে গেঞ্জি পড়া হাতে পিস্তল দিয়ে শিক্ষার্থীদের লক্ষ করে মন্ডলপাড়া পুল এলাকার দিকে এলোপাথালি গুলি করেন জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি রাফেল প্রধান। জানা যায়, রাফেল প্রধান সেই দিন তার ক্যাডার বাহিনীদের নিয়ে শিক্ষার্থীদের অনেককেই আহত করেন। এছাড়াও ৪-৫ আগস্ট শহরের চাষাঢ়া এলাকাতে এই রাফেল প্রধান শিক্ষার্থীদের উপর হামলা চালায়। জানা যায়ম গত ৫ আগস্ট উত্তর চাষাঢ়া থেকে রাফেল প্রধান এক শিক্ষার্থীকে গুলি চালায়। বর্তমানে হাবিবুর রহমান রিয়াদ ও রাফেল প্রধান রয়েছে পলাতক।

 

এই বিভাগের আরো খবর