মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ১ ১৪৩১

ডিস-ইন্টারনেট ব্যবসা নিয়ন্ত্রণ করে কোটি টাকা নিতেন অয়ন ওসমান

রাকিবুল ইসলাম

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৪  

 

 

গত ৫ আগষ্টে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী থেকে পদত্যাগ করার পর তার দলের এমপি মন্ত্রীরা পালিয়ে বেরাচ্ছে। তার মাঝে নারায়ণগঞ্জের সিংহ পুরুষ সাবেক এমপি শামীম ওসমান সহ তার পুরো পরিবার পলাতক রয়েছে। ইতোমধ্যে এই পরিবারের পুরুষ সদস্যরা হত্যা মামলায় আসামী হওয়ায় তাদের গ্রেপ্তার করতে খুজে বেরাচ্ছে পুলিশ প্রশাসন। সাবেক সাংসদ শামীম ওসমান, তার ছেলে ওয়ন ওসমান, তার ভাতিজা আজমেরী ওসমান, আওয়ামী লীগের সাবেক এমপির শ্যালক তানভীর আহম্মেদ টিটুসহ তাদের প্রত্যেকের নামে ১০ থেকে ১২ টি হত্যা মামলা হয়েছে।

 

 অথচ কয়দিন আগেও তারা অস্ত্র নিয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে ঠেকাতে তাদেও গোডাউনে থাকা অস্ত্রের বাহিনী নিয়ে প্রকাশ্যে মাঠে নামেন, গুলি ছোঁড়েন। যার ভিডিও ইতোমধ্যে ছড়িয়ে পরেছে। নারায়ণগঞ্জে সকল সেক্টর থেকে ওসমান দরবারে বিশাল অর্থের টাকা জমা হত। তারা একেকজনে বিভিন্ন সেক্টর নিয়ন্ত্রণ করে কয়েক শত কোটি টাকার মালিক বনে গেছেন। তার মাঝে ডিস ব্যবসা, ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবসা, জুট সেক্টর, মাদক কারবারিদের নিয়ন্ত্রন করতে সিংহ পুরুষ শামীম ওসমানের নানা গুনে গুনোনীত গুনধর পুত্র ওয়ন ওসমান। এছাড়া ভুমি দস্যুতার মজা বুঝতে পাড়ায় তার স্বাদ নিতেও ভুল করেন নাই এখানকার ছাত্রলীগ নামক গুন্ডাবাহিনীর নিয়ন্ত্রনকারী ওয়ন ওসমান।

 

তারই একাধিক বিশ^স্ত সুত্র জানান, আওয়ামী লীগের পতনের আগে শেষ মুহুর্তে শামীম ওসমানের সাথে তাল মিলিয়ে তারই ছেলে বিএনপি জামাতকে নিয়ে নানা ভাবে হুমকি ধমকি দিয়েছে। একই সাথে বিভিন্ন সেক্টরে প্রভাব বিস্তার করেছে বলে এখন তাকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসছে। কিন্তু শামীম ওসমান গডফাদার হিসেবে পরিচিত হলেও ওয়ন ওসমানকে রাজপুত্র হিসেবেই জানত নগরবাসি। কিন্তু পিতার সাথে পাল্লা দিয়ে যে এই গুনধর পুত্র ওয়ন ওসমান নানা অপকর্ম করা অপরাধীদের শেল্ট্রা দিয়ে নিজেও অপকর্মে জরিয়ে পরেছে তা কে জানত। কিন্তু  এখন বেরিয়ে আসছে তার নানা অপকর্মের নানা চাঞ্চল্যকর তথ্য নিয়ে মুখ খুলছে মানুষ।

 

অনুসন্ধানে জানা যায়, গডফাদার হিসেবে কুখ্যাতি পাওয়া শামীম ওসমানের গুনধর পুত্র ওয়ন ওসমানের বিশাল অর্থের ফান্ডিং ছিল জেড এন করপোরেশন নামক ব্যাবসা প্রতিষ্ঠান ইন্টারনেট ব্যবস্যা। যা নিয়ন্ত্রণ করে গত ১৫ বছরে কয়েক শত কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তার এই ব্যবসার বড় অংকের টাকার যোগান দিত শহরের ডিস বাবু হিসেবে পিরিচিত আব্দুল করিম বাবু। তিনি ডিস ব্যবসা, ইন্টারনেট ব্যবসা, ভুমিদস্যতা, চাদাঁবাজি সহ সকল ধরনের অপরাধের সাথে জড়িত ছিল। প্রতি মাসে ৫ কোটি টাকা দিত এই মাউড়া বাবু। এখন হত্যা মামলার হুলিয়া নিয়ে পালিয়ে বেড়াচ্ছে।

 

এছাড়া অনুসন্ধানে ওয়ন ওসমানের ভুমিদস্যুতার বিষয়েও তথ্য বেরিয়ে আসে। ২০২৩ সনের ১৯ জুন শামীম ওসমানের সুপুত্র ওয়ন ওসমানের নামে জোর করে জায়গা দখলের কারনে এসপির কাছে অভিযোগ দেয়া হয়। নারায়ণগঞ্জে জমি সংক্রান্ত পারিবারিক বিরোধ চলছিল ভাই বোনদের দুটি পক্ষের মধ্যে। এর মধ্যে একটি পক্ষকে ডেকে নিয়ে বাড়ি খালি করে দিতে নির্দেশ ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানপুত্র অয়ন ওসমানের বিরুদ্ধে। ফতুল্লার হাজীগঞ্জ এলাকার বাসিন্দা আব্দুস সবুর মোল্লা (৫৮) এবং আবু সায়েম মোল্লা (৪০) এই আিভযোগ করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে ভুক্তভোগী সায়েম মোল্লা তখন জানান, ২০২৩ সনের ১৮ জুন আমার বড় ভাইকে হুমকি ধমকি দিয়েছিলো অয়ন ওসমান সাহেব।

 

সূত্র জানিয়েছে, ওয়ন ওসমান রূপায়ন টাউনে তার জেড এন করপোরেশনের অফিস বসে শহরের ডিস ব্যবসা, ইন্টারনেট ব্যবসার নামে মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা চাঁদাবাজি করে বেরাতেন। এছাড়া ছাত্রলীগের ছেলেদের দিয়ে কিশোর গ্যাং তৈরী করে তাদের মাধ্যমে মাদক নিয়ন্ত্রন করে কোটি কোটি টাকা হাতিয়ে নিতেন। 

 

শহরের প্রতিটি ওয়ার্ডে তার লোক ছিল। আর এই ভাবে পিছনে থেকে গুনধর রাজপুত্র হিসেবে পরিচিতি লাভ করলেও তিনি এখন হত্যা মামলার হুলিয়া নিয়ে পালিয়ে বেড়াচ্ছে। গুনধর পুত্রের যে এই অবস্থা হবে তা কেউ বুঝতেও পারে নাই। তাকে নিয়ে এখন চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসছে। এতদিন মানুষ মুখ খুলতে ভয় পেলেও এখন আর তাদের সেই ভয় নেই।
 

এই বিভাগের আরো খবর