মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪   কার্তিক ৭ ১৪৩১

ডেঙ্গু প্রতিরোধে ‘দেওভোগ যুব সমাজ’ সংগঠনের সচেতনতামূলক কর্মসূচি

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৪  




শহরের বৃহত্তর দেওভোগের সামাজিক ও অরাজনৈতিক সংগঠন  ‘ দেওভোগ যুব সমাজ’ এর উদ্যোগে শুক্রবার সকালে ডেঙ্গু রোগ প্রতিরোধ ও এডিস মশা নিধনে এলাকাবাসীকে সচেতনতার উদ্যেশ্যে লিফলেট বিতরণ ও মাইকিং ও মশক নিধন কর্মসূচি পালন করা হয়।

 

 

" তারুণ্যের সাথে, কল্যাণের পথে" এ স্লোগানকে সামনে রেখে "দেওভোগ যুব সমাজ" সংগঠনের কমিটির সদস্যবৃন্দরা সকাল দশটায় দেওভোগ বেপারি পাড়া থেকে ডেঙ্গু প্রতিরোধে এ জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করে বেপারী পাড়া,সোনখোলা, পশ্চিম দেওভোগ এলাকা সহ দেওভোগের বিভিন্ন পয়েন্টেও এ কার্যক্রম চলে।

 

 


এর আগে দেওভোগ বেপারি পাড়ার মোড়ে ডেঙ্গু সচেতনতা কর্মসূচি শুরুর আগে এক সংক্ষিপ্ত পথসভাও অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত সংগঠনের নেতৃবৃন্দরা বলেন, "দেওভোগ যুব সমাজ" সংগঠনটি দীর্ঘদিন ধরে দেওভোগের বাসিন্দাদের জন্য, বিশেষ করে তরুণ ও যুব সমাজের জন্য নিরবে নিভৃতে কাজ করে যাচ্ছে।

 

 

 

ইদানিং আবার ও ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। তাই প্রতিবছরের ন্যায় এবারও আমাদের এ কর্মসূচি। আমরা আমাদের সংগঠনের ব্যানারে আজকে দেওভোগের বেশ কিছু পয়ন্টে বিশেষ করে দেওভোগ বেপারি পাড়া, ছনখোলা, গার্মেন্টস গলি সহ আশেপাশে অপরিষ্কার অপরিচ্ছন্ন জায়গা গুলোতে মশার ওষুধ ছিটিয়ে দেয়া হয়ছে এবং ডেঙ্গু প্রতিরোধে করণীয় সম্পর্কে সচেতনতা মূলক লিফলেট ছেপে মহল্লায় মহল্লায় এবং মসজিদ গুলোতে জুম্মার নামাজের পর বিতরণ করা হয়ছে।

 

 

 

আশা করি সকলেই যার যার বাড়ি ঘর ও আশপাশের জমা পানি নিষ্কাশন সহ পরিষ্কার পরিচ্ছন্ন রাখবে। আমাদের ডেঙ্গু রোগ প্রতিরোধে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। আমাদের সংগঠনের এ ছোট্ট প্রয়াসটিতে কিছু লোকও যদি ডেঙ্গু প্রতিরোধে করণীয় সম্পর্কে একটু সচেতন হয় তাতেই আমরা সার্থক। আগামীতে দেওভোগবাসীর সুখে দুখে আমরা পাশে থাকবো ইনশাআল্লাহ।"

 

 


উক্ত জনসচেতনতামূলক কার্যক্রমে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি- মীর সজিব মাহমুদ, সাধারণ সম্পাদক - মোঃ যুবায়র ইসলাম পমেল, কোষাধ্যক্ষ- বি এম নাসিম, সাংগঠনিক সম্পাদক- সম্রাট হোসেন আকাশ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক- মাহফুজ আলম, তুষার, মাহাবুব,হানিফ মিয়া, বংশাল রোড যুব পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক ছাত্র নেতা নুর হোসেন হানিফ, সহ আরো অনেকে।

 

 

 


এছাড়াও সংগঠনের পক্ষ থেকে জানানো হয় , নারায়ণগঞ্জ শহরের ২ নং রেলগেট এলাকায় গ্রীণ সুপার মার্কেটের ৩য় তলায় "মেডি লাইফ ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে" সরকার নির্ধারিত ফিতে ডেঙ্গু পরীক্ষার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়ছে। সবশেষে  দেওভোগ যুব সমাজ" সংগঠনের পক্ষ থেকে দেওভোগ বাসির জন্য আগামীতে ফ্রি মেডিকেল ক্যাম্প চালুর কথা ঘোষণা করা হয়।

 

এই বিভাগের আরো খবর