বুধবার   ১৬ অক্টোবর ২০২৪   কার্তিক ১ ১৪৩১

না.গঞ্জে মুসলমানদের যেমন অধিকার, হিন্দু সম্প্রদায়ের একই অধিকার :

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২৪  


 
 
জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি বলেছেন, নারায়ণগঞ্জে মুসলমানদের যেমন বুক ফুলিয়ে চলার অধিকার রয়েছে। তেমনইভাবে এই হিন্দু সম্প্রদায়ের মানুষের ও বুক ফুলিয়ে চলার অধিকার রয়েছে। আমাদের কথা বলার যেমনটি সাহস রয়েছে। আপনাদের কথা বলার তেমনটি সাহস থাকবে। নারায়ণগঞ্জে কোন বৈষম্য থাকবে না। আমরা সবাই ভাই ভাই। গতকাল শনিবার (১২ অক্টোবর) রাতে এনায়েতনগরের শীষ মহল শ্রী শ্রী রাধাগোবিন্দ জিউর বিগ্রহ মন্দিরে দূর্গোপূজার সর্বশেষ পরিস্থিতি পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

 

 


তিনি বলেন, আজকে আমরা বাংলাদেশের এমন একটি জায়গায় এসেছি, যেখানে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশকে গড়ার সুযোগ ও সময় এসেছে। আপনারা এবং আমরা দীর্ঘ ১৭ বছর এমন একটি মানুষের কাছে জিম্মি ছিলাম। যেখানে আমাদের কোন স্বাধীনতা ছিলো না। সাধারণ মানুষের কোন দামই ছিলো না। গরীব মানুষ ৩ বেলা খেতে পারবে কিনা তার কোন চিন্তা ছিলো না। কিভাবে গরীব মানুষকে যাতা দিয়ে তাদের ধন সম্পদ কিভাবে লুটপাট করা যায় সেভাবেই নারায়ণগঞ্জকে তৈরি করেছিলো সেই মহলের লোকেরা।

 

 


তিনি আরো যারা নারায়ণগঞ্জকে জিম্মি করে রেখেছিলেন এখন কিন্তু তাদের আমরা দেখতে পাচ্ছি না। তিনি সময় হুঙ্কার দিয়ে গিয়েছিলেন বিএনপিকে বিতারিত করবে। বিএনপির নেতাকর্মীদের বাড়ি-ঘরে থাকতে দিবে না। কিন্তু এখন তারাই নারায়ণগঞ্জ থেকে বিতারিত হয়েছে।  আমরা প্রতিবারই পূজা মন্ডব পরিদর্শনে আসি, কিন্তু কোন আনন্দ নিয়ে আমরা আসতে পারিনি। এমনভাবে আমাদের গলায় চিপ দিয়ে রাখা হয়েছিলো আমরা কথাই বলতে পারছিলাম না। আজকে কিন্তু আমরা সবাই উন্মুক্ত, আমাদের গলায় চাপ দিয়ে দড়ার মতো আক কেউ নেই।

 

 


মশিউর রহমান রনি বলেন, আপনারা কিন্তু লক্ষ্য করেছেন গত ৫ আগষ্ট এর পর সারা বাংলাদেশের ন্যায় নারায়ণগঞ্জে বহু ভাঙচুর-হামলা-লুটপাট হয়েছে। কিন্তু ফতুল্লাথাধীন এনায়েতনগরে একটি হামলা বা ভাঙচুর কিছুই হয়নি। আপনাদের এই মন্দির ও পাহাড়া দিয়েছে এনায়েতনগর ইউনিয়ন যুবদলের সভাপতি জুম্মন, মানিক, লিটন, আপজাল, জসিম কাকা, মনির কাকা সবাই আপনাদেরসহ আপনাদের পূজা মন্ডব পাহাড়া দিয়েছে।

 

 


সর্বশেষ তিনি বলেন, আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছিলেন। গত ১৭ বছর কুকুররা পায়ের নিচে কামড় দিয়েছে, আমরা আওয়ামী লীগ কুকুরের মতো কাউকে কামড় দিবো না। আর বিএনপি একটি গণমানুষের দল আমাদের তারেক রহমান আন্দোলন সংগ্রামের মাধ্যমে যেভাবে আমাদের বানিয়েছে সেভাবেই আমরা সাধারণ হয়ে আছি। আপনারা যে কোন কাজে আমাদের বলবেন বিএনপি এবং সকল অঙ্গসংগঠন আপনাদের পাশে সর্বদা থাকবো ইনশাল্লাহ।    এন. হুসেইন রনী /জেসি

এই বিভাগের আরো খবর