রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪   ভাদ্র ২৪ ১৪৩১

পাঠানতলী পানির কল এলাকায় বিশুদ্ধ খাবার পানির সংকট

মেহেদী হাসান

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

 

# পানির কষ্টের মতো আর কষ্ট নেই, ওয়াসার পানি কালা ও ময়লা : এলাকাবাসী  
 

নারায়ণগঞ্জ পাঠানতলী এলাকায় দীর্ঘ দিন ধরে বিশুদ্ধ খাবার পানির সংকটে ভুগছেন এলাকাবাসী। এ বিষয়ে এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে ওয়াসার লাইনে ময়লা-কালো ও দুর্গন্ধযুক্ত পানি আসছে। এ পানি খাবারের উপযুক্ত না। এ পানি আমরা পান করে অনেকে অসুস্থ্য হয়ে পড়েছি। বর্তমানে এ পানি আমরা টয়লেটের কাজে ব্যবহার ছাড়া অন্য কোন কাজে ব্যবহার করতে পারি না। তার উপর আমরা সময় মতো এ পানিও পাচ্ছি না, যা আসে ঘন্টা খানেক এর মতো। কখনও পানি আসে আবার কখনও আসে না।

 

 

গত বুধবার সরেজমিনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১০নং ওয়ার্ডের পাঠানতলী এলাকার এসি.আই রোড ও পানির কল এলাকা ঘুরে এমনই চিত্র দেখা যায়। বাসা বাড়িতে বিশুদ্ধ খাবার পানি না থাকার কারনে অনেকেই কলস, বোতল বা বালতি নিয়ে বিভিন্ন স্থান থেকে পানি সরবরাহ করছেন। সরেজমিনে দেখা যায়, গোদনাইল পানি শোধনাগার ও এসি.আই কোম্পানির মেইন গেইটের সামনের ২টি কলের পানি পান করার জন্য নিয়ে যাচ্ছে অনেকেই। এ বিষয়ে পানির কল এলাকার একজন গৃহিনী জানান, “ওয়াসার পানির অনেক সমস্যা, সকাল সাড়ে ৬টার দিহে পানি আহে আবার পনে সাতটা বা সাতটা বাজে পানি যাইগা। এ পানি আমরা ব্যবহার করতে পারি না, কালা পানি ময়লা পানি আহে। পানির থে অনেক দুর্গন্ধ আহে, আবার পানির পেশার কম।

 

 

খাবার পানি ঐ দিক থে আনি, খাবার পানি পাইনা, প্রতি মাসে ৮-১০ তারিখে পানির বিল দিয়ে দেয়। কিন্তু পানি পাইনা”। এসি.আই রোড এলাকায় আসমা আক্তার নামে আরও একজন গৃহিনী জানান, “পানির কষ্টের মতো আর কষ্ট নেই। সকাল বেলা পানি পাইনা। বাসা থেকে অনেক দূরে এসে কলস ভরে পানি নিতে হয়। সংসারে অনেক পানি লাগে। প্রতিদিন ৮ থেকে ১০ কলস পানি লাগে। এর আগে ওয়াসার ময়লা পানি খেয়ে আমার বাচ্চার ডায়রিয়া হয়েছিল। পানির কষ্ট আর ভালো লাগে না। প্রতিদিন লাইন ধরে পানি নিতে হয়।

 

 

এ বিষয়ে গোদনাইল পানি শোধনাগারের পাম্প অপারেটর আনোয়ার হোসেন জানান, এই এলাকার বাসিন্দাদের জন্য আমরা ২টি কলের ব্যবস্থা করে দিয়েছি। ঐ কল ২টি দিয়ে সারা দিন পানি পরে। ওয়াসার পানির ময়লা ও দুর্গন্ধ থাকার কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, অনেকেই সড়কের ড্রানের ভেতর দিয়ে অবৈদ্ধ ভাবে পানির পাইপ নিয়ে গেছেন। সেই পাইক সড়কের মেরামত কাজের সময় অনেক জায়গায় লিগ হয়েছে। সেই লিগ পাইপ ড্রানের ভেতরে থাকার কারণে ড্রানের ময়লা পানি সেই পাইপের ভেতরে প্রবেশ করে। সেই কারনেই পানিতে ময়লা ও দুর্গন্ধ। আমাদের পাম্পে পানি পরিষ্কার।
 

এই বিভাগের আরো খবর