রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪   ভাদ্র ২৪ ১৪৩১

বন্দর ২৪নং ওয়ার্ডে বিশুদ্ধ পানির সংকট

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৩ জুলাই ২০২৪  


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ডের পানির অভাবে খাবারের পানিসহ দৈনদিন কার্জকমের ব্যাহত হচ্ছে। এ অবস্থায় এলাকবাসী প্রতিনিদিন পাম্প আছে এমন বাড়িতে ছুটছেন। নয়তো বা সিটি করপোরেশনের থেকে আসা পানির গাড়ির জন্য অপেক্ষা করছেন। এলাকাবাসীর অভিযোগ করে বলছেন কিছুদিন পর পর এই ওয়ার্ডের ওয়াসার পানির পাম্প নয়তো পানির পাইপ নষ্ট হয়ে যায়। প্রতিবারেই তারা আমাদেরকে নানা অজুহাত দেয়। আজকে এই সমস্যা তো কাল অন্য সমস্যা।

 


এলাকাবাসীর ভাষ্যমতে, অনেকদিন যাবৎ পানির এই সমস্যা চলছে এলাকাতে। সকাল ১১-১২ টা বাজে সিটি করপোরেশন থেকে গাড়ি এসে আমাদের প্রতিদিন পানি দিয়ে যায়। কিন্তু দেখা যায় গাড়ি আসে ১টি আর মানুষ থাকে দ্বিগুন। কয়েকদিন পর পর পানির সমস্যা দেখা দেয়। পানির লাইন এই ঠিক করে আবার কয়েকদিন পর নষ্ট হয়ে যায়। যাদের বাড়িতে মটর বসানো প্রতিদিন তাদের বাড়ি ছুটতে হয় পানির জন্য। আবার অনেকেই পাশের ওয়ার্ডে থেকে ভ্যান গাড়ি দিয়ে ড্রামে করে পানি নিয়ে আসে।  

 


এ বিষয়ে নাম প্রকাশ না করা শর্তে ২৪নং ওয়ার্ডের বাসিন্দা বলেন, ঈদের পর থেকে আমাদের এই পানির সমস্যা। কিছুদিন আগের ব্রিজের ঐখানের পানির পাইপ ঠিক করেছিল। তারপর আমরা পানি পাই না। আমাদের কল দিয়ে পানি আসে না। অন্যদিকে সিটি করপোরেশনের পানির গাড়ি আসার কোনো সময় নাই। আজকে সকালে আসে তো পরের দিন বিকালে আসে। ১টি পুরো ওয়ার্ডের মানুষ কি কম। দীর্ঘ লাইনে দাড়িয়ে থাকতে হয় পানির জন্য। এছাড়া পানি কটতুকু আর রিজার্ভ করে রাখা যায়।

 


এ বিষয়ে নাসিক সহকারী প্রকৌশলী (সিভিল) আব্দুল্লাহ আল জোবায়ের যুগের চিন্তাক বলেন, ২৪নং ওয়ার্ডে  বিজ্রের নিচে যে মেইন পানির লাইন সেটা ফুটো ছিলো।  লাইনটাতে বেশ অনেকটুকু অংশ সমস্যা ছিল তা ঠিক করা হয়েছে। এখন অধিকাংশ সমস্যাই সমাধান করা হয়েছে। আগে যে সমস্যা ছিলো সেটি হচ্ছে যেখানে পাইপ লাগানো হয়েছিল সেই লাইনটা কাটা ছিল, এই বিষয়টি কেউ হয়তো খেয়াল করেনি তাই পানি যাচ্ছিলো না।

 

 

পরে তা ঠিক করা হয়েছে। এখন তারা কেন আবার পানি পাচ্ছে না এ বিষয়টি আমি ভালোভাবে পর্যবেক্ষন করে দেখবো। এছাড়া সব জায়গায় তো পর্যাপ্ত পানি দেওয়া সম্ভব হয়ে উঠেনা। সাধারণত খাবার পানি ও কিছু সংরক্ষনের জন্য তারা রাখে যাতে পরবর্তিতে কাজে লাগে। আর এখন কেনো আবার পানি তারা পাচ্ছেন না এটা ঠিক মতো পর্যবেক্ষন করে দেখবো।      

 


একই বিষয়ে নাসিক ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আফজাল হোসেন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টার করলে সিটি করপোরেশনের কাউন্সিলর পরিচিত তালিকায় উক্ত দেওয়া নাম্বারটি  তিনি ব্যবহার করছে না বলে জানা যায়।     এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর