রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪   ভাদ্র ২৪ ১৪৩১

যাত্রীবাহী মাইক্রোবাসে আগুন, দগ্ধ -৫

সোনারগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ১১ জুলাই ২০২৪  


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা টোলপ্লাজা এলাকায় গতকাল বুধবার সকালে যাত্রীবাহী একটি চলন্ত মাইক্রোবাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মাইক্রোবাসটি নিয়ন্ত্রন হারিয়ে সড়ক ডিভাইডারে জোরে ধাক্কা লাগলে মাইক্রোবাসের একটি চাকা পাংচার হয়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে পুরো গাড়ীতে আগুন লেগে যায়।

 

 

এ সময় মাইক্রোবাসে থাকা ৫ যাত্রী অগ্নিদগ্ধ হয়েছেন। স্থানীয় লোকজন মাইক্রোবাসে থাকা অগ্নিদগ্ধ যাত্রীদেরকে উদ্ধার করে শেখ হাসিনা বার্ণ ইউনিটে পাঠিয়েছেন। কাঁচপুর হাইওয়ে থানার টিআই (ট্রাফিক পরিদর্শক) আবু নাইম অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

 


পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল ১০ টার দিকে মেঘনা সেতুর টোলপ্লাজা এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী (ঢাকা মেট্টো-চ-১৩২২১৩) একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক ডিভাইডারের সঙ্গে ধাক্কা লাগলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে পুরো গাড়ীতে আগুন লেগে যায়।

 

 

এসময় মাইক্রোবাসে থাকা যাত্রীদের চিৎকারে টোলপ্লাজায় কর্মরত লোকজন ও স্থানীয় কয়েকজন মিলে মাইক্রোবাসের কাঁচের গ্লাস ভেঙ্গে তাদের উদ্ধার করে শেখ হাসিনা বার্ণ ইউনিট হাসপাতালে নিয়ে যায়।  এখনো পর্যন্ত মাইক্রোবাসে থাকা অগ্নিদগ্ধ যাত্রীদের পরিচয় সনাক্ত করা যায়নি।

 


কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হক জানান, মাইক্রোবাসে আগুন লাগার খবর পেয়েই সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে যাই। সোনারগাঁ ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। অগ্নিদগ্ধ যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের পরিচয় সনাক্ত করার চেষ্টা চলছে।     এন. হুসেইন রনী  /জেসি