মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ১ ১৪৩১

রঘুনাথপুরে দুর্গাপূজা নিয়ে সংশয়, যৌথবাহিনীর দৃষ্টি আকর্ষণ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৪  


ফতুল্লা থানাধীন রঘুনাথপুর নবজাগরনী সেবা সংঘের উদ্যোগে প্রতিবছরই উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় শারদীয় দুর্গাপূজা। এখানে দীর্ঘ প্রায় দুই যুগেরও অধিক সময় ধরে এ পূজা অনুষ্ঠিত হয়ে আসলেও এবারে এ পূজা উদযাপন নিয়ে দেখা দিয়েছে সংশয়। জানাগেছে, গত ৫ আগষ্ট শেখ হাসিনা সরকারের পতনের পর এ পূজা মন্ডপের সভাপতি ও জেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ সভাপতি মাখন চন্দ্র সরকারের বাড়ীতে হামলা ভাঙচুর লুটপাট ও অগ্নিসংযোগ চালায় একদল সন্ত্রাসীবাহিনী।

 

 

এ বিষয়ে মাখন চন্দ্র সরকার ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগ করলেও ওই সকল সন্ত্রাসীদের বিরুদ্ধে তেমন কোন ব্যবস্থা গ্রহণ করতে দেখা যায়নি থানা পুলিশকে। ফলে থানায় অভিযোগ করায় কারণে মাখন চন্দ্র সরকারকে প্রাণ নাশের হুমকি দিচ্ছে ওই সন্ত্রাসীরা। এ অবস্থায় জীবনের নিরাপত্তা না থাকায় নিজ বাড়ীতেও যেতে পারছেন না বলে অভিযোগ করেছেন মাখন চন্দ্র সরকার।

 


এ বিষয়ে মাখন চন্দ্র সরকার বলেন, বর্তমানে আমি নিজেই নিরাপত্তাহীনতায় ভুগছি। নিরাপত্তার কারণে আমি এলাকায়তো দূরের কথা নিজ বাড়ীঘরেই যেতে পারছি না। এ অবস্থায় কিভাবে দুর্গাপূজা করবো বুঝতে পারছিনা। আমাকে মায়ের (দুর্গা মা) অনেক ভক্তবৃন্দরা কল দিচ্ছে। তাদেরকে বলেছি, যদি পরিস্থিতি অনুকূলে থাকে তাহলে ছোট করে হলেও মায়ের পূজাটা যাতে করা যায় সেই ব্যবস্থা করবো।

 

 

আসলে এবারের এ পূজা করা না করাটা সম্পূর্ণ নির্ভর করছে প্রশাসনের ওপর। তারা যদি অভয় দেয়, যদি ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয় এবং পূজা মন্ডপের নিরাপত্তা প্রদান করে, তবেই এ পূজা করা সম্ভব। কেননা, এ পূজাকে কেন্দ্র করে হাজার হাজার ভক্তবৃন্দের উপস্থিতি ঘটে। তাদেরও একটা নিরাপত্তার বিষয় আছে। যেখানে আমার নিজের জীবন নিয়েই নিরাপত্তার সংশয় আছে, সেখানে আমরা হাজার হাজার ভক্তবৃন্দদের নিরাপত্তা কিভাবে দেবো।

 

 

তাই আমি যৌথবাহিনীর কাছে অনুরোধ করবো ওই সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে আমাদের পূজাটা যাতে সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেই ব্যবস্থা করার জন্য। প্রসঙ্গত, গত ৫ আগষ্ট শেখ হাসিনার পতন হলে আব্দুল রহমান বিশ্বাসের নেতৃত্বে রুহুল, মো: নাসির, আতাউর, হালিম, মোরশেদ, জাকির, নাজমুল ও নাদিমসহ একদল শসস্ত্র সন্ত্রাসীবাহিনী নিজেদের বিএনপি নেতা পরিচয়ে রঘুনাথপুর এলাকায় সংখ্যালঘু মাখন চন্দ্র সরকারের বাড়ীসহ বিভিন্ন বাড়ীতে হামলা চালিয়ে লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

 

 

এসময় মাখন চন্দ্র সরকারের বাড়ী থেকে ১৮ ভরি স্বর্ণালোঙ্কার ও নগদ ৪ লাখ টাকা, এসি, টিভি, ফ্রিজ, কোকারিজ সব লুট করে নিয়ে যায় সন্ত্রাসী আব্দুল রহমান বিশ্বাসরা। তবে ওই সকল সন্ত্রাসীরা এক সময় সাবেক সাংসদ শামীম ওসমানের ঘনিষ্টজন ছিলো বলে জানাগছে। এ ঘটনায় গত ২২ আগষ্ট মাখন চন্দ্র সরকার নিজে বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।      এন. হুসেইন রনী  /জেসি