মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ১ ১৪৩১

রাতের অন্ধকারে বিদ্যানিকেতন হাইস্কুলে ভাংচুর

আবদুস সালাম

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৪  


রাতের অন্ধকারে নিরাপত্তা প্রহরীদের জিম্মি করে দেওভোগ ভুঁইয়ার বাগে অবস্থিত  বিদ্যানিকেতন হাই স্কুলে ভাংচুর করছে একদল সন্ত্রাসীরা। বুধবার রাত সাড়ে নয়টায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় বাসিন্দা নাজির হোসেন এবং অটো ফিরোজের নেতৃত্বে দারোয়ানদের ভয় দেখিয়ে গেট খুলতে বাধ্য করে।

 

 

পরে তাদের জিম্মি করে দেশীয় অস্ত্রের মাধ্যমে  স্কুলের ভিতরের কয়েকটি পাথরের নাম ফলক এবং ছবি ভেঙে ফেলা হয়। সন্ত্রাসীরা প্রায় দুই ঘন্টা ব্যাপী তান্ডব চালিয়ে বেরিয়ে যায়। এসময় এলাকার কাউকে ভেতরে ঢুকতে দেওয়া হয়নি।

 


স্কুলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক হাবিবুর রহমান জানান, রাতেই দারোয়ানরা কতৃপক্ষ কে জানিয়েছেন। সকালে আমরা স্কুলে আসার পর দেখেছি কয়েকটি নাম ফলক ও ছবি কুপিয়ে ভেঙে ফেলা হয়েছে। ছবিতে দেখা গেছে সন্ত্রাসীদের হাতে হাতুড়ি, ইলেকট্রনিক কাঁটার সহ দেশিয় বিভিন্ন যন্ত্রপাতি দেখা গেছে। তিনি জানান সকাল থেকেই শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে ছাত্রদের উপস্থিতি কম।

 


বিদ্যানিকেতন ট্রাস্টের সিনিয়র ভাইস ভাইস প্রেসিডেন্ট আবদুস সালাম জানান স্কুলের ভিতরে ভাংচুরের বিষয়ে জিডি করা হয়েছে। বিদ্যানিকেতন ট্রাস্টের সদস্য সচিব দেলোয়ার হোসেন চুন্নু জানান স্কুল টি সরকারি বিধি অনুযায়ী ট্রাস্টের নিয়ম অনুযায়ী পরিচালিত হচ্ছে। গত কিছু দিন যাবত প্রতিষ্ঠানটির সুনাম নষ্ট করার জন্য বিভিন্ন ভাবে চেষ্টা করছে। আমরা বিষয়টি প্রশাসনের ঊর্ধতন মহলে লিখিত ভাবে অবহিত করেছি।     এন. হুসেইন রনী  /জেসি