রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪   ভাদ্র ২৪ ১৪৩১

সুগন্ধা এলাকায় পার্ক করার পরিকল্পনা

ইউসুফ আলী এটম

প্রকাশিত: ১৫ জুলাই ২০২৪  


নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান এবং স্থানীয় প্রশাসনের অনুমতি পেলে ৬নং ওয়ার্ডের পূর্ব ইসদাইর বুড়ির দোকান এলাকার সুগন্ধায় একটি পার্ক করার পরিকল্পনার কথা জানালেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ফাইজুল ইসলাম।  

 

 

শনিবার সন্ধ্যায় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘শাপলা’র ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা জানান। সংগঠনের সভাপতি কাদের সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন ৬নং ওয়ার্ডমেম্বার আব্দুল আউয়াল, ৪নং ওয়ার্ডমেম্বার কাজী মঈন উদ্দিন, শাপলা’র উপদেষ্টা বিশিষ্ট শিল্পপতি হাজী মো. ইউসুফ।

 

 

হাজী আব্দুল মান্নান, সিনিয়র সাংবাদিক ও ছড়াকার ইউসুফ আলী এটম, সাবেক ব্যাংকার হাবিবুল্লাহ্ খান, সাবেক ব্যাংকার আলম চাঁন, গার্মেন্টস ব্যবসায়ী হাজী মাসুদুর রহমান শামীম এবং ইঞ্জিনিয়র করিম শেখ। শাপলা’র কর্মকর্তাদের মাঝে উপস্থিত ছিলেন, হাজী আব্দুল বাছেত রতন, খালেদ বিন রশিদ, শাহ্ আলম খন্দকার, মনিরুল ইসলাম মুন, মেহেদী আহসান লিটু, রফিকুল ইসলাম খাঁন মানিক, সদরুল আলম, হাজী জাহাঙ্গীর আলম সেন্টু প্রমুখ।

 


চেয়ারম্যান ফাইজুল বলেন, ‘মাননীয় এমপি শামীম ওসমান, স্থানীয় প্রশাসন,  সেনাবাহিনী এবং বাড়ীওয়ালাদের সার্বিক সহায়তায় সুগন্ধা খাল খননসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে পেরে আল্লাহ্র দরবারে শুকরিয়া আদায় করছি। একইভাবে আমরা সবাইকে নিয়ে খুব শীঘ্রই বুড়ীর দোকান এলাকার উত্তরপ্রান্ত ও সস্তাপুরের দক্ষিণপ্রান্তের সীমানা দিয়ে প্রবাহিত খালটিও অবৈধ দখলমুক্ত করে খননের উদ্যোগ নেবো ইনশাআল্লাহ্।

 

 

পাশাপাশি সুগন্ধা এলাকার বিশাল পরিত্যক্ত জমিতে একটি দৃষ্টিনন্দন পার্ক করার পরিকল্পনার কথা মাননীয় এমপি শামীম ওসমানের কাছে তুলে ধরবো। শামীম ভাই নিশ্চয়ই আপনাদেরকে বিমুখ করবেন না।’

 


প্রসঙ্গত, নির্বাচিত হওয়ার পর থেকেই চেয়ারম্যান ফাইজুল তার মেম্বারদের নিয়ে প্রত্যন্ত এলাকা ঘুরে ঘুরে ফতুল্লা ইউ’পিবাসীকে যাবতীয় সেবা দেয়ার নানা কর্মসূচি গ্রহণ করছেন। তিনি নিজে সশরীরে উপস্থিত থেকে মাঠপর্যায়ে কাজ করে চলেছেন।

 

 

নারায়ণগঞ্জ জেলা পরিষদ সংলগ্ন ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের দক্ষিণ পাশের গলি দিয়ে পশ্চিমমুখি সুগন্ধা মসজিদ পর্যন্ত সড়কের সরকারি পরিত্যক্ত জায়গায় দৃষ্টিনন্দন পার্ক করার পরিকল্পনাকে এলাকাবাসী সাদওে গ্রহণ করেছেন।  এ পরিকল্পনা বাস্তবায়ন করা গেলে এলাকার সার্বিক চেহারাই পাল্টে যেতে বাধ্য বলে জানিয়েছেন বোদ্ধামহল।

 


৬নং ওয়ার্ড মেম্বার আব্দুল আউয়াল বলেন, ‘ফাইজুল চেয়ারম্যান সম্পর্কে অতীতে অনেক বাজেকথা শুনেছিলাম। কিন্তু তার সাথে কাজ করতে গিয়ে আমার সমস্ত ভুল ভেঙ্গে গেছে। তিনি খুবই সহনশীল এবং কর্মঠ। তিনি তার ব্যবহার দিয়ে আমাদের কাছ থেকে কাজ আদায় করে নিচ্ছেন।’ ৪নং ওয়ার্ডমেম্বার কাজী মঈন উদ্দিনও একই মত পোষণ করে বলেন, ‘ফাইজুল চেয়ারম্যান আমাদেরকে পরিশ্রমী করে তুলেছেন। তার গঠনমূলক কথাবার্তা এবং কার্যক্রম আমাদেরকে সামাজিক কাজের প্রতি আগ্রহী করছে।’  এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর