শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ৪ ১৪৩১

১নং বাবুরাইল খেলার মাঠ রক্ষায় পাশে থাকার আশ্বাস নাসিক প্রশাসকের

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৪  


১নং বাবুরাইল খেলার মাঠ পরিদর্শন করে মাঠ রক্ষায় পাশে থাকার আশ্বাস দিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রশাসক এ এইচ এম কামরুজ্জামান। বুধবার ১৮ সেপ্টেম্বর দুপুরে নগরীর ১ নং বাবুরাইলে অবস্থিত কিছু অংশ অবৈধ দখল হওয়া খেলার মাঠ পরিদর্শন করেন সিটি কর্পোরেশনের প্রশাসক  এ এইচ এম কামরুজ্জামান।

 

 

এসময় ১ নং বাবুরাইল খেলা মাঠ রক্ষা কমিটির নেতৃবৃন্দরা প্রশাসকের কাছে বিগত সময়রের আন্দোলন ও মাঠ রক্ষার কার্যক্রমের কথা তুলে ধরেন। পাশাপাশি অবৈধ ভূমিদস্যুদের মাঠের জমি দখল করে দখলি বিক্রি করার অভিযোগ করে মাঠ রক্ষার জন্য বিভিন্ন বিষয়ের কথা তুলে ধরেন।

 

 

নেতৃবৃন্দের কথা শুনে সিটি কর্পোরেশনের প্রশাসক এ এইচ এম কামরুজ্জান মাঠ রক্ষার পাশে থাকার আশ্বাস দিয়ে বলেন, তিনটা ওয়ার্ড সহ সাধারন মানুষের দাবি খেলার মাঠ রক্ষা ও বাস্তাবয়ন করা। অচিরেই সিটি কর্পোরেশন মাঠ রক্ষার কার্যক্রম শুরু করবে। পাশাপাশি সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সাথে কথা বলে এ খেলার মাঠ রক্ষা ও বাস্তবায়ন করার কর্যক্রম হাতে নেওয়া হবে।

 

 

সিটি কর্পোরেশন সকল রকম আইন ও নিয়ম মেনে এ মাঠ দখলের হাত থেকে রক্ষা করবে বলে তিনি মাঠ রক্ষা কমিটিকে আশ্বস্ত করেন। এ সময় প্রশাসক সিটি কর্পোরেশনের জমি সংক্রান্ত কর্মকর্তাদের কাছ থেকে সকল কার্যক্রমের খোজখবর নেন।

 


এসময় উপস্থিত ছিলেন ১নং বাবুরাইল খেলার মাঠ রক্ষা ও বাস্তাবায়ন কমিটির আহবায়ক ও  সিটি কর্পোরপশনের ১৬,১৭,১৮ নং ওয়ার্ডের নারী কাউন্সিল বিভা হাসান,  ১নং বাবুরাইল খেলার মাঠ রক্ষা ও বাস্তাবায়ন কমিটির প্রধান উদেস্টা ও

 


আমরা নারায়ণগঞ্জবাসি সংগঠনের সভাপতি আলহাজ্ব নূরু উদ্দিন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের এ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ার মসিউর রহমান, সাব এসিস্টেন্ট ইঞ্জিনিয়ার কালাম মোল্লা, স্যাট এসিস্টেন্ট ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান। মোঃ সাব এসিস্টেন্ট ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান।

 


এসময় ১নং বাবুরাইল খেলার মাঠ রক্ষা ও বাস্তাবায়ন কমিটির নেতৃবৃন্দদের মধ্যে এ কিউ এম হাসমত উল্লাহ, হাজী নিজাম উদ্দিন মৃধা,  পোকন মাহমুদ, রমিজ উদ্দিন রমু,মুজাহিদ  আহমেদ, হাসান উল রাকিব, দর্পন আহমেদ, রাশেদ উল্লাহ রিমন, দুলাল আহমেদ দুলু, লিখন সরদার সহ অন্যান্য নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

 


ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম লিটন বলেন, আমাদের শান্তি মিছলে শামীম ওসমানের প্রেতাত্মারা অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় জাকির হোসেন রবিন ভাই মারাত্মকভাবে আহত হয়েছেন। আমরা আমার ভাইয়ের রক্তের বিচার চাই।

 

 

মানববন্ধনে বক্তারা বলেন, গডফাদার শামীম ওসমানের দোসর ওলা মাসুদ, যুবলীগ ক্যাডার আক্তার ও মাসুমের নেতৃত্বে সেদিন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জাকির হোসেন রবিনের উপর ন্যাক্কার জনক হামলা চালানো হয়। সন্ত্রাসীরা সেদিন রবিনকে ধরে তাদের বাড়িতে নিয়ে জবাই করে হত্যার উদ্দেশ্যে ছুরি চালায়।

 

 

এ সময় কর্মীরা গিয়ে জাকির হোসেন রবিনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। রবিনের উপর যারা হামলা করেছে তারা চিহ্নিত আওয়ামী ক্যাডার। তাদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করছি।    এন. হুসেইন রনী  /জেসি  

এই বিভাগের আরো খবর